গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়
জলঢাকা, নীলফামারী
www.jaldhaka.nilphamari.gov.bd
সিটিজেনস চাটার
১. ভিশন ও মিশন
ভিশনঃ দক্ষ, স্বচ্ছ এবং জনবান্ধব প্রশাসন
মিশনঃ দক্ষ, আধুনিক ও টেকসই জনপ্রশাসন গঠনের মাধ্যমে সর্বোত্তম নাগরিক সেবা নিশ্চিত করা
২. সেবা প্রদান প্রতিস্রুতি
২.১) নাগরিক সেবাঃ
ক্রমিক নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মুল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নাম্বার ও ইমেইল) |
উর্ধ্বতন কর্মকর্তা(নাম, পদবি, ফোন নাম্বার ও ইমেইল) |
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
|
০১ |
উপজেলার বিভিন্ন দপ্তর সংক্রান্ত তথ্যাদি |
আবেদনে নির্দিষ্ট বিষয় ভিত্তিক উল্লেখ করতে হবে |
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, জলঢাকা, নীলফামারী। |
বিনামূল্যে |
২-৩ দিন |
জি. আর. সারোয়ার উপজেলা নির্বাহী অফিসার, জলঢাকা, নীলফামারী ফোন:02-589959804 ই-মেইল: unojaldhaka@mopa.gov.bd |
পঙ্কজ ঘোষ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ফোন: ০২৫৮৯৯৫৫৩০০ ই-মেইল: dcnilphamari@mopa.gov.bd |
০২ |
এনজিও কার্যক্রমের প্রত্যয়নপত্র প্রদান |
১। সংস্থার প্যাডে আবেদন ২। সংস্থার বার্ষিক কার্যক্রমের রিপোর্ট ৩। সংস্থার আয়-ব্যয়ের রিপোর্ট ৪। সংস্থার বাসত্মবায়িত/বাসত্মবায়নাধীন প্রকল্পের অগ্রগতির রিপোর্ট ৫। ক্ষেত্রমত বাস্তবায়িত কর্মসুচির স্থিরচিত্র |
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, জলঢাকা, নীলফামারী। |
বিনামূল্যে |
৮-১০ দিন |
জি. আর. সারোয়ার উপজেলা নির্বাহী অফিসার, জলঢাকা, নীলফামারী ফোন:02-589959804 ই-মেইল: unojaldhaka@mopa.gov.bd |
পঙ্কজ ঘোষ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ফোন: ০২৫৮৯৯৫৫৩০০ ই-মেইল: dcnilphamari@mopa.gov.bd |
০৩ |
সার্টিফিকেট মামলা সংক্রান্ত/ সরকারি পাওনা আদায় সংক্রান্ত |
১। আবেদনে দাবীর পরিমান ২। নির্দিষ্ট কোর্ট ফি
|
|
সরকারি দাবি অনুযায়ী নির্দিষ্ট হারে স্ট্যাম্প/কোর্ট ফি |
৩-৬ মাস |
জি. আর. সারোয়ার উপজেলা নির্বাহী অফিসার, জলঢাকা, নীলফামারী ফোন:02-589959804 ই-মেইল: unojaldhaka@mopa.gov.bd |
পঙ্কজ ঘোষ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ফোন: ০২৫৮৯৯৫৫৩০০ ই-মেইল: dcnilphamari@mopa.gov.bd |
২.২) প্রাতিঠানিক সেবাঃ
২.৩) অভ্যন্তরিন সেবাঃ
৩) আপনাদের কাছে আমাদের প্রত্যাশাঃ
ক্রমিক নং |
প্রতিশ্রুতি/কাংখিত সেবা প্রাপ্তির লক্ষে করনীয়
|
১) |
স্বয়ং আবেদন জমা প্রদান |
২) |
যথাযথ প্রক্রিয়ায় প্রয়োজনীয় ফিস প্রদান করা |
৩) |
সাক্ষাত এর জন্য নির্ধারিত সময় এর পুরবেই উপস্থিত থাকা |
৪) |
অনাবশ্যক ফোন/ তদবির না করা |
৫) |
প্রযোজ্য ক্ষেএে মোবাইল মেসেজ/ ই-মেইলের নির্দেশনা অনুসারণ করা |
৪) অভিযোগ ব্যবথাপনা পদ্ধতি (GRS)
সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করুন। তার কাছ থেকে সমাধান পাওয়া না গেলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা অবহিত করুন।
ক্রমিক নং |
কখন যোগাযোগ করবেন |
কার সাথে যোগাযোগ করবেন |
যোগাযোগের ঠিকানা |
নিস্পতি্র সময়সিমা |
১) |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) |
পঙ্কজ ঘোষ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ফোন: ০২৫৮৯৯৫৫৩০০ ই-মেইল: dcnilphamari@mopa.gov.bd |
৩০ কার্যদিবস |
২) |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে |
আপিল কর্মকর্তা |
মোঃ জাকির হোসেন (৬৪৪৩) বিভাগীয় কমিশনার ফোন: ০২৫৮৮৮১২০০১ ই-মেইল: divcomrangpur@mopa.gov.bd |
২০ কার্যদিবস |
৩) |
আপিল কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে |
মন্ত্রিপরিষদ বিভাগের অভিযোগ ব্যবস্থাপনা সেল |
অভিযোগ গ্রহণ কেন্দ্র ৫ নং গেইট, বাংলাদেশ সচিবালয়, ঢাকা ওয়েব: www.grs.gov.bd
|
৬০ কার্যদিবস |
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS